সংবাদ শিরোনাম :

আইপিএল নিলামে উঠছেন বাংলাদেশের যে ৬ ক্রিকেটার

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ২৬ যত সময় দেখা হয়েছে

আগামী ১৯ ডিসেম্বার কলকাতায় বসছে আইপিএলের নিলাম। আইপিএল মানেই টাকার ঝনঝনানি। যে কারণে প্রতিবারের মতো এবারের আসরের জন্য নিলামে নাম নিবন্ধন করেছেন বিপুলসংখ্যক ক্রিকেটার। যার মোট সংখ্যা দাঁড়িয়েছে ৯৭১ জনে।

এদের মধ্যে ভারতীয় ক্রিকেটার আছেন ৭১৩ জন। বাকী ২৫৮ জন বিদেশি, যাদের মধ্যে আছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। এদের মধ্যে থেকে মাত্র ৭৩ জনের দল পাওয়ার সুযোগ হবে। এটা যেন ভাগ্য পরীক্ষার থেকেও বেশি কিছু।

এতদিন জানা গিয়েছিল, ৬ বাংলাদেশি ক্রিকেটার আইপিএলের নিলামে থাকবেন। এবার তাদের নাম প্রকাশ করেছে বিসিবি। সেই ছয় ক্রিকেটার হলেন, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞার কারণে এবারের আসরে খেলতে পারছেন না আইপিএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান। এবারের ৬ জনের মধ্যে কেবল তামিম আর মুস্তাফিজের আইপিএল খেলার অভিজ্ঞতা আছে। তামিম ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ হয়নি। আর মুস্তাফিজ খেলেছেন তিনবার।

বারবার চোটে পড়ার কারণে গতবার আইপিএলে যেতে মুস্তাফিজকে নিষেধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার সেই অনুমতি মিলেছে। আশ্চর্যের হলেও সত্য যে, বাংলাদেশের চেয়ে বেশি ১৯ ক্রিকেটার নিবন্ধন করেছেন আফগানিস্তান থেকে।

সবচেয়ে বেশি ৫৫জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার নিবন্ধন করেছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে ৫৪ ক্রিকেটার, শ্রীলঙ্কা থেকে ৩৯, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৪, নিউজিল্যান্ড থেকে ২৪ এবং ইংল্যান্ড থেকে ২২ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে বাংলাদেশ যে কতটা পিছিয়ে আছে, এই পরিসংখ্যান থেকে অনেকটাই অনুমান করা যায়।

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com