সংবাদ শিরোনাম :

স্মিথ ৫, স্টোকস ৯,উইলিয়ামসন ৬ হলেও সাকিব একাই ৮১

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৮৪ যত সময় দেখা হয়েছে

ম্যাচ ফিক্সিংয়ের তথ্য গোপন রাখার কারণে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষিদ্ধ হলেও ২০১৯ সালটি সাকিবের জন্য গিয়েছে ক্যারিয়ার সেরা বছর। মাহমুদুল্লাহ রিয়াদের পর বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দুটি সেঞ্চুরি করেন সাকিব। শুধু তাই নয় টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ছিলেন তিনি। ২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব আল হাসান। সেঞ্চুরি করেছেন দুটি, হাফসেঞ্চুরি রয়েছে মোট পাঁচটি। তুলেছেন মোট ১১ উইকেট।

টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেয়া এই অলরাউন্ডারকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। অভিযোগ ছিল ভারতীয় বুকি দীপক আগারওয়ালের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও গোপন রেখেছিলেন সাকিব। তদন্তের সময় বিষয়টি মেনে নেয়ায় ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে।

নিষেধাজ্ঞার পর টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিং থেকে তার নাম সরিয়ে ফেলেছে আইসিসি। তবে চলতি বছর ইংল্যান্ড বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সতো কারওই ভোলার কথ নয়। ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনায়ন পেয়েছেন সাকিব।

৩২ বছর বয়সী এই তারকা ছাড়াও আরও তিন জন রয়েছেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি হিসেবে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোক, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ভারতের ক্রিকেট সমর্থক গোষ্টি ভারত আর্মি প্রতিবছরই সমর্থকদের ভোটে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

সামাজিকযোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে। তবে অন্যদের থেকে অণেক বেশী ভোট পেয়ে এগিয়ে রয়েছেন সাকিব আল হাসান।এখন পর্যন্ত সাকিব পেয়েছেন ৮১ শতাংশ ভোট। দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস পেয়েছেন ৯% ভোট। আর কেন উইলিয়ামসন ৬ এবং স্টিভ স্মিথ ৫ শতাংশ ভোট পেয়েছেন।

#BharatArmyAwards2019 : Here are the nominees for the Men’s International Player of the Year. Hurry up and vote for your favorite star now!#BharatArmy #BenStokes #SteveSmith #ShakibAlHasan #KaneWilliamson pic.twitter.com/Hc9wpJhOde

— The Bharat Army (@thebharatarmy) November 26, 2019

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com