সংবাদ শিরোনাম :

মূল কারণ ফাঁস অবশেষে জানা গেলো যে কারণে নিজের আপন ভাইকে দল থেকে সরিয়ে দিলেন এরশাদ

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
  • ৪৫ যত সময় দেখা হয়েছে

জাতীয় সংসদের বিরোধী দলের নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তাঁর ছোট ভাই গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে দলের কো-চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন।

গতকাল শুক্রবার রাতে এরশাদের স্বাক্ষর করা দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গত জাতীয় সংসদ নির্বাচনের পর পর ১৭ জানুয়ারি নিজ জেলা রংপুরে এক সংবাদ সম্মেলনে সাবেক রাষ্ট্রপতি এরশাদ তাঁর ভাই জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান ঘোষণা করেছিলেন। এ সময় তিনি বলেছিলেন, তাঁর অবর্তমানে জি এম কাদেরই দলের হাল ধরবেন।

কিন্তু দুই মাসের মাথায় এরশাদ ‘সাংগঠনিক নির্দেশ’ শিরোনামে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভাইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘যেহেতু জনাব কাদের পার্টি পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।’

এরশাদ স্বাক্ষরিত ওই নির্দেশনায় আরো বলা হয়েছে, ‘সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব ও কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি প্রদান করা হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধীদলীয় উপনেতার পদে থাকবেন কি-না, তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে।’

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com