সংবাদ শিরোনাম :

আইসিসি র‍্যাংকিংয়ে এক লাফে ১০ ধাপ এগিয়ে গেলেন মোস্তাফিজ

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫৬ যত সময় দেখা হয়েছে

বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে পুরনো ছন্দে ফিরেছেন এই কাটার মাস্টার। আইসিসি র‍্যাংকিংয়ে এক লাফে ১০ ধাপ এগিয়ে গেলেন মোস্তাফিজ। চট্টগ্রাম-ঢাকা দুই টেস্টে স্পিন-সহায়ক উইকেটেও ৬ উইকেট শিকার করেছেন এই পেসার। যার ফল পেলেন আইসিসি’র র‌্যাঙ্কিংয়ে। এক লাফে ১০ ধাপ এগিয়ে গেছেন তিনি। দখল করেছেন ৪৯তম স্থান।

মোস্তাফিজ ছাড়াও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে স্পিনার তাইজুল ইসলামের। ঢাকা টেস্ট চারটি এবং চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে চারটি করে আটটি, মোট ১২টি উইকেট শিকার করেছেন তিনি। ফলে দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩৪তম অবস্থানে চলে এসেছেন এই স্পিনার।এছাড়া দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরে সেরা এক শ’তে জায়গা পেয়েছেন আবদুর রাজ্জাকও। এই স্পিনার রয়েছেন ৯৫তম অবস্থানে।

আইসিসি’র র‌্যাঙ্কিংয়ে বোলারদের উন্নতি হলেও অবনতি হয়েছে ব্যাটসম্যানদের।৩১৪ রান করে সিরিজের সেরা ব্যাটসম্যান হলেও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়নি মুমিনুল হকের। তিন ধাপ অবনমনে অবস্থান ৩০।পাঁচ ধাপ পিছিয়ে ২৬ নম্বরে অবস্থান করছেন তামিম ইকবাল। তিন ধাপ পিছিয়ে মুশফিকুর রহিম ২৮-এ। ছয় ধাপ পিছিয়েছেন দুই টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি এখন ৫৪ নম্বরে।১৭ ধাপ পিছিয়ে সাব্বির চলে গেছেন এক শ’র বাইরে (১০৪তম)। তবে টেস্ট সিরিজে না খেললেও ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে ২২তম অবস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com