ভারতের সঙ্গে পারমাণবিক যুদ্ধের হুঁশিয়ারি দিলেন পাকিস্তানী এমপি

প্রকাশিত: সেপ্টে ১০, ২০২০ / ০৯:৩২অপরাহ্ণ
ভারতের সঙ্গে পারমাণবিক যুদ্ধের হুঁশিয়ারি দিলেন পাকিস্তানী এমপি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নির্যাতন বন্ধে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের একজন আইন প্রণেতা। দীর্ঘদিনের এই বিরোধ পারমাণবিক যুদ্ধের দিকে গড়াতে পারে বলে হুঁ’শিয়ার করে দেন তিনি।

ভিডিওটি দেখুন এখানে

ইসলামাবাদে এক সেমিনারে বক্তব্য কালে পার্লামেন্টের কাশ্মীর কমিটির চেয়ারম্যান শেহরিয়ার খান আফ্রিদি দাবি করেন যে, পাকিস্তানের সঙ্গে আলোচনা শুরু করতে ভারত পর্দার আড়ালে চেষ্টা করছে। তবে এজেন্ডায় কাশ্মীর ইস্যু না থাকলে ভারতের সঙ্গে পাকিস্তান আলাপ করবে না বলে তিনি জানান।

তিনি আরও বলেন, বৈশ্বিক ডিজিটাল স্পেসে কাশ্মীর একটি প্রধান ইস্যু। সেখানে যে গণহত্যা চলছে তা নিয়ে বিশ্বকে বিভ্রান্ত করার কোনো সুযোগ ভারতকে দেবে না পাকিস্তান। আজাদ কাশ্মীর নামে পরিচিত পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের প্রেসিডেন্ট সরদার মাসুদ খান অভিযোগ করে বলেন, বিতর্কিত জম্মু-কাশ্মীরে বিনা বিচারে হত্যা একটি সাধারণ রীতিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, ভারতীয় সেনারা তরুণদের গ্রেফতার করে পরে ভুয়া ‘এনকাউন্টার’ সাজিয়ে তাদের গুলি করে হত্যা করে। অধিকৃত কাশ্মীরে ভারতীয় নৃশংসতার কথা গোটা বিশ্ব জানে। কিন্তু ভারতের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বাণিজ্যিক স্বার্থ।