ধুয়ে বিক্রি করা ব্যবহৃত দুই ট্রাক মাস্ক ও পিপিই জব্দ

প্রকাশিত: এপ্রি ২৫, ২০২০ / ০৪:০৯পূর্বাহ্ণ
ধুয়ে বিক্রি করা ব্যবহৃত দুই ট্রাক মাস্ক ও পিপিই জব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। আবার এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল, প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করছে। সেগুলো ধুয়ে পুনারায় বাজারে বিক্রি করছে। এতে দেশে করোনা ঝুঁকি আরও বেড়ে যাচ্ছে।

ভিডিওটি দেখুন এখানে

শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১০টায় এমন একটি গোডাউনের সন্ধায় পায় র‌্যাব। রাজধানীর ভাটারা থানার পাশের একটি এলাকায় অভিযান চালাচ্ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযান চলাকালে র‌্যাবের ম্যাজিস্ট্রেট ব্রেকিংনিউজকে বলেন, আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে। পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হচ্ছে। এখন পর্যন্ত একজনকে আটক করা হয়েছে।

চক্রটি এগুলো পরিষ্কার করে মিটফোর্ডে নিয়ে বিক্রি করছিল। সেগুলো পরে বাজারে যাচ্ছে। এখন পর্যন্ত দুই ট্রাকের বেশি এসব মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি।

দেশের এই ক্লান্তিকালে যারা এই ধরনের কাজে জড়িত তাদের ধরতেই আমাদের এই অভিযান, বলেন সারওয়ার।