এখনি সাবধান মালয়েশিয়ায় প্রবাসীঃ লকডাউন অমান্য করলে যে সাজা পাবে বাংলাদেশি প্রবাসী

প্রকাশিত: এপ্রি ২৫, ২০২০ / ০২:৪৭পূর্বাহ্ণ
এখনি সাবধান মালয়েশিয়ায় প্রবাসীঃ লকডাউন অমান্য করলে যে সাজা পাবে বাংলাদেশি প্রবাসী

করোনা ভাইরাস সারা বিশ্বের ক্ষমতাধারী দেশ গুলোকে অসহায় করে দিয়েছে। মালয়েশিয়াও এর বাহিরে নয়। দেশটি করোনা মোকাবেলা করতে লকডাউন জারি করা হয়েছে। এবার এক বাংলাদেশি মালয়েশিয়ায় চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) অমান্য করায় দেশটির আদালত তাকে এক মাসের জেল দিয়েছে। এক তথ্যে জানা যায় বাংলাদেশি নাগরিকটির নাম সহিদ উল্লাহ।

ভিডিওটি দেখুন এখানে

সে নিজের দোষ স্বীকার করেছে বুধবার মালয়েশিয়ার তেরেঙ্গানুর একটি আ’দালত। এজন্য তাকে এক মাসের কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ আ’দালত।

এছাড়া সেদেশে অ’বৈধভাবে অবস্থান করায় তার বিরুদ্ধে ইমিগ্রেশন আইনে অভিযোগ গঠনের জন্য আ’দালত ফের দিন ধার্য করেছে আগামী ৩ মে। গত ১৩ এপ্রিল তিনি তার বন্ধুদের সাথে রাত সাড়ে দশটায় রুমের বাইরে আড্ডা দেয়।

আ’দালত সূত্রে জানা যায়, এসময় পুলিশ তাকে গ্রেপ্তার করে। কেন এত রাতে বাইরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে কোনো সঠিক উত্তর দিতে পারেনি।এসময় পুলিশ যখন তার বৈধতার নথিপত্র দেখতে চায় সে বলে তার কাছে কোনো বৈধ কাগজপত্র নেই।

এসময় তাকে গ্রেপ্তার করে আ’দালত পাঠানো হয় চলমান মুভমেন্ট কন্ট্রোল অ’র্ডার (এমসিও) ও অ’বৈধভাবে অবস্থান করার কারণে।সিনিয়র মন্ত্রী ইউসুফ ইয়াকুব জানিয়েছেন, যদি কোনো অবৈধ অভিবাসী চলমান মুভমেন্ট কন্ট্রোল অ’র্ডার( এমসিও) অমান্য করে তাহলে তার বিরুদ্ধে ইমিগ্রেশন আইনেও বিচার করা হবে।