আরব আমিরাতের সব ভিসার মেয়াদ বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত

প্রকাশিত: এপ্রি ১৪, ২০২০ / ০২:৩০পূর্বাহ্ণ
আরব আমিরাতের সব ভিসার মেয়াদ বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত

নতুন এ দুই আইনে অন্যান্য দেশের প্রবাসীদের মতো বাংলাদেশিরাও উপকৃত হবেন….. সংযুক্ত আরব আমিরাতে যাদের রেসিডেন্স পারমিট বা ভিজিট ভিসা বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়েছে তাদের ভিসার মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আর যারা দেশের বাইরে আছেন তাদের রেসিডেন্স পারমিট বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়ে থাকলে তাদের ভিসার মেয়াদও ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। দেশটির নতুন এ দুই আইনে অন্যান্য দেশের প্রবাসীদের মতো বাংলাদেশিরাও উপকৃত হবেন।

ভিডিওটি দেখুন এখানে

এদিকে সংযুক্ত আরব আমিরাতে আরও ২৩ হাজার ৩৮০ জনের করোনা পরীক্ষা করা

হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। আক্রান্তের মধ্যে থেকে নতুন করে সুস্থ হয়েছেন ১৭২ জন। তবে গত ২৪ ঘণ্টায় তিনজনের এ ভাইরাসে মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় মৃত্যু সংখ্যা দাাঁড়াল ২৫। আর দেশটিতে এখন

পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ১২৩ জন। দেশটিতে প্রতিদিন ১০ হাজার করোনা পরীক্ষা করার ক্ষমতা রয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সংযুক্ত আরব আমিরাত কোভিড-১৯ এর চিকিৎসার জন্য প্লাজমা থেরাপির পরীক্ষামূলক চেষ্টা শুরু করেছে এবং এর কার্যকারিতা নিয়ে গবেষণা করা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাত সরকার বিশ্বজুড়ে যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এ নিয়ে আরও তদন্ত করতে আগ্রহী।

দেশটির রাজধানী আবুধাবিতে নতুন আইন জারি করা হয়েছে। শ্রমিকরা আবুধাবি থেকে

বের হতে পারবেন না আর অন্য কোনো প্রদেশ থেকেও রাজধানীতে প্রবেশ নিষেধ করা হয়েছে।

আবুধাবি অর্থনৈতিক উন্নয়ন বিভাগ জানিয়েছে, ‘সংস্থাগুলোকে আর আবুধাবি থেকে কর্মী প্রেরণের অনুমতি নেই এবং তাদের ভ্রমণ আবুধাবি, আল আইন ও আল ধফ্রার মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে।’এছাড়াও আবুধাবিতে অন্যান্য প্রদেশ থেকে শ্রমিকদের প্রবেশ নিষিদ্ধ।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া এবং সংক্রমণের সম্ভাবনা কমাতে শ্রমিকদের স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।