বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চাওয়া ‘কথার কথা’

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পর বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগ চাওয়ার বিষয়টি ‘কথার কথা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

দুইশ টাকার ওপরে পেঁয়াজের কেজি যাওয়ার পরও লাগাম টানতে না পারায় বিভিন্ন মহল থেকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগের দাবি উঠেছে। তার পদত্যাগেও যদি পেঁয়াজের দাম কমে তাহলে এক সেকেন্ডও সময় নেবেন না বলে মঙ্গলবার এক অনুষ্ঠানে জানিয়েছিলেন টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী বলেছেন তার পদত্যাগের ফলে পেঁয়াজের বাজার স্বাভাবিক হলে তিনি এক সেকেন্ডও সময় দিতেন না- এ ধরনের বক্তব্য একজন মন্ত্রী হিসেবে দিলে সেটি কতটা প্রভাব পড়তে পারে- এক সাংবাদিকের প্রশ্নে দলের সাধারণ সম্পাদক কাদের বলেন, দেখুন এটা কথার কথা।

‘যদি গ্যারান্টি থাকতো যে আমি পদত্যাগ করলেই পেঁয়াজের দাম কমে যাবে, সেটা তো কথার কথা। সেটা তো আর পদত্যাগ করার বিষয় নয়। আর মন্ত্রী হিসেবে হয়তো কথা প্রসঙ্গে তিনি বলেছেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি। কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সেজন্য বলছেন যে পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেতো তাহলে তো আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম।
হাসতে হাসতে ওবায়দুল কাদের বলেন, সেটা উনি অযৌক্তিক কিছু বলেননি, এটা কথায় কথাই বলতেই পারেন।