এই কারনে আমি সালমানকে কখনো ভুলব না : জারিন খান

সুপারস্টার সালমান খানের হাত ধরে বলিউডে পদার্পণ করেন অভিনেত্রী জারিন খান। এরপর আরো ছবিতে অভিনয় করলেও খুব একটা দর্শকের মন জয় করতে পারেননি। তবে সালমানের প্রতি আজীবন কৃতজ্ঞ জারিন। বলেছেন, তাঁর পক্ষে সালমানের অবদান ভোলা সম্ভব নয়। ভারতীয় সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদন অনুযায়ী, জারিন খানকে আগামীতে ‘হাম ভি একেলে তুম ভি একেলে’ ছবিতে সমপ্রেমীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। আগামী বছরের ভালোবাসা দিবসে মুক্তি পাবে ছবিটি। অবশ্য চলতি মাসেই এ ছবি প্রদর্শিত হবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি চলচ্চিত্র উৎসবে।

প্রথমবারের মতো সমপ্রেমীর চরিত্রে অভিনয় করলেন জারিন খান। আর তাই এ ছবি নিয়ে খুব উচ্ছ্বসিত তিনি। ফ্রি প্রেস জার্নালকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, বন্ধু অংশুমান ঝার মাধ্যমে এই ছবি সম্পর্কে জানতে পারেন তিনি; যিনি এতে অভিনয় করেছেন, প্রযোজনাও করেছেন। তাঁরা এমন অভিনেত্রীকে খুঁজছিলেন, যিনি সমকামীর ভূমিকায় অভিনয় করতে সক্ষম। প্রথম জারিন খানই তাঁদের প্রস্তাব দেন। কিন্তু শুরুতে নির্মাণ-সংশ্লিষ্টরা কিছুটা ইতস্তত করেন। কারণ, এমন ছবিতে আগে অভিনয়ের অভিজ্ঞতা নেই তাঁর। পরে অডিশন দেন জারিন। অডিশনে উত্তীর্ণ হন।

‘ছবিতে আমি সমকামী নারীর চরিত্রে অভিনয় করেছি, আমার সমকামী বন্ধুও আছে। এটা ওদের জীবনের সত্য গল্প অবলম্বনে ও তাঁদের এগিয়ে যাওয়ার গল্প নিয়ে। চলচ্চিত্র উৎসবে এটির প্রিমিয়ার হচ্ছে জেনে আমি খুব উত্তেজিত, তা ছাড়া আগামী বছর ভারতেও এটি মুক্তি পাচ্ছে,’ বলেন জারিন খান।

জারিন বলেন, তাঁর অনেক সমকামী বন্ধু আছে এবং তিনি তাঁদের লড়াই নিজ চোখে দেখেছেন। সমাজ আজও তাঁদের তেমনভাবে গ্রহণ করতে পারেনি। তাই তাঁদের অনেক সমস্যার মুখোমুখি হতে হয়।

সালমান খানের হাত ধরে অভিষেক হলেও পরে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের আসন পাকা করতে লড়াই করতে হয়েছে। কীভাবে সামলেছেন ওই অবস্থা? জারিন বলেন, ‘সালমান খান আমাকে অভিষেক করিয়েছেন—এই সত্য আমি কখনোই ভুলতে পারব না। ওটা ছিল আমার স্বপ্নের অভিষেক। আমি কখনোই অভিনেতা হতে চাইনি এবং ইন্ডাস্ট্রির কারো সঙ্গে কোনো যোগাযোগও ছিল না। উনি আমাকে অভিষেক করিয়েছেন। ওই সময় আমার চেহারা ও ওজনের জন্য অনেক সমালোচনা সইতে হয়েছে।’

যা হোক, পরিচালক অনিল শর্মা তাঁকে বলেছিলেন ছবির প্রয়োজনে ওজন রাখতে। ‘বীর’ ছবির পর দীর্ঘদিন তিনি কাজ পাননি। এরপর সালমানের সঙ্গে একটি গান করেন। তাঁর ক্যারিয়ারে সালমানের অবদান অনেক। কিছু সময় অতিক্রান্ত হলেও পরে হিন্দি, পাঞ্জাবি ও দক্ষিণে ভিন্ন ঘরানার ছবিতে কাজ করেছেন। আর নিজের কাজ নিয়ে সন্তুষ্ট জারিন।

হরিশ ব্যস পরিচালিত ‘হাম ভি একেলে তুম ভি একেলে’ ছবিতে জারিন খান ছাড়াও অভিনয় করেছেন অংশুমান ঝা, গুরফতেহ পিরজাদা, রবি খানবিলকার প্রমুখ। মুক্তি পাবে আগামী ভ্যালেন্টাইনস ডে-তে।