সংবাদ শিরোনাম :

মোবাইল নাম্বার দিয়ে কারো পরিচয় বের করবেন যেভাবে

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯
  • ২৩ যত সময় দেখা হয়েছে

ফোনে অপরিচিত নম্বর থেকে কল এসে হয়রানির শিকার হননি, এমন ব্যক্তি খুঁজে পাওয়া দুষ্কর। তবে আধুনিক প্রযুক্তির যুগে আপনি কিছু পদ্ধতি অবলম্বন করে সহজেই অপরিচিত ব্যক্তির পরিচয় জানতে পারেন।

মোবাইর নাম্বার দিয়ে পরিচয় বের করুন খুব সহজেই। এ জন্য গুগল প্লে স্টোরে রয়েছে কিছু মোবাইল ট্র্যাকিং অ্যাপ। এছাড়াও রয়েছে কিছু ওয়েবসাইট। এই অ্যাপ এবং সাইটগুলো মোবাইল নাম্বারটি ট্র্যাক করে সেটি কার নাম্বার তা জানিয়ে দিতে পারে।

TRUECALLER
এই অ্যাপটি মোবাইল ট্রাকিং অ্যাপ এর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। গুগল প্লে স্টোরে এই অ্যাপটি পাওয়া যাচ্ছে। অ্যাপটি মোবাইলে ফোন আসার সঙ্গে সঙ্গেই নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে সেটি কার নাম্বার, যদি সেই নাম্বারটা আপনার ফোনে সেভ করা না থাকে। অ্যাপটি মোবাইল অথবা ওয়াইফাই নেটওয়ার্ক এর মাধ্যমে ট্র্যাক করে। তাই আপনাকে সব সময় মোবাইলে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।

WhosCall
ট্রুকলার এর বিকল্প অ্যাপের মধ্যে এটি সবচেয়ে জনপ্রিয়। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যায়। এটির কার্যকারিতা ট্রুকলার এর মতোই। ২০১৯ সালে এই অ্যাপটি বাজারে আসে। এখনো পর্যন্ত প্রায় ৭০ মিলিয়ন ডাউনলোড হয়েছে। এই অ্যাপটির সবচেয়ে বড় বিশেষত্ব হল এটি ভুয়া কলকে ব্লক করে দিতে পারে।

Find and Trace
এটি একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট যে কোন নাম্বারের তথ্য বের করে দিতে পারে। শুধুমাত্র নাম্বার নয় অজানা গাড়ির নাম্বার, অজানা ল্যান্ডলাইনের নাম্বার, অজানা পিনকোড, এসটিডি ,আইএসডি কোড ইত্যাদিও খুঁজে বের করতে পারে। সাইটটিতে ঢুকে আপনার সেই মোবাইল নাম্বারটি প্রবেশ করিয়ে সার্চ বাটনে ক্লিক করতে হবে। তাহলেই আপনি সেই মোবাইলের অনেক তথ্যই পেয়ে যাবেন। তবে এই ওয়েবসাইটটিতে আপনি কলারের নাম সব সময় খুঁজে নাও পেতে পারেন।

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com