গাজায় রাতভর ইসরায়েলি বিমান হামলা

তেলআবিবের একটি বাড়িতে রকেট হামলার প্রতিশোধ নিতে গাজায় রাতভর বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। সোমবার রাতভর চালানো হামলায় হতাহতের ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। খবর সিনহুয়া ও টাইম’র।

হামাস নেতা ইসমাইল হানিয়ার ব্যবহৃত অফিসেও হামলা চালানো হয়েছে। এ ঘ্টনার কথা স্বীকার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তবে বিস্তারিত কোন তথ্য প্রকাশ করেনি তারা।

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ছোড়া রকেট হামলার পর দ্রুত প্রতিশোধ নেয়ার ঘোষণা দেন যুক্তরাষ্ট্র সফরে থাকা ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ট্রাম্পের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘ইসরায়েল এ ধরনের হামলা সহ্য করবো না। আমি এ হামলা সহ্য করবো না’

এর আগে সোমবার সকালে ইসরাইলের তেলআবিব শহরের উত্তরাঞ্চলে একটি আবাসিক এলাকায় রকেট হামলা চালানো হয়। এতে একটি বাড়িতে আগুন ধরে যায় ও সাত জন আহত হয়।

এ ঘটনার পর যুক্তরাষ্ট্র সফর সংক্ষিপ্ত করার ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

সোমবার এক ভিডিও বার্তায় নেতানিয়াহু বলেন, ‘নিরাপত্তাজনিত ঘটনার প্রেক্ষিতে আমি আমার যুক্তরাষ্ট্র সফর সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আমি কয়েক ঘন্টার মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করব এবং এরপর আমি কাছ থেকে অভিযান পরিচালনার জন্য ইসরাইলে ফিরে আসব।’

ইত্তেফাক