ইতালিতে বিনা কমিশনে রেমিটেন্স পাঠানোর শেষ দিন আজ

আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮ উপলক্ষে বিনা কমিশনে রেমিটেন্স পাঠানোর কার্যক্রমের শেষ দিন বৃহস্পতিবার। গত ১৮ ডিসেম্বর তিন দিনের বিনা কমিশনে ইতালি থেকে জনতা এক্সচেঞ্জ কোম্পানির মাধ্যমে রেমিডেন্স পাঠানোর উদ্বোধন করেন ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।



রোমের পিয়াচ্ছা ভিক্টোরিয়ার অফিসে এই উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়। রাষ্ট্রদূত বৈধ পথে টাকা দেশে পাঠানোর জন্য সকল প্রবাসীর আহ্বান করেন। তিনি বলেন, একমাত্র বৈধ পথে টাকা পাঠানোর মাধ্যমেই দেশের অর্থনীতিতে যেমন প্রবাসীর ভূমিকা থাকে, পাশাপাশি দেশ ও দেশের মানুষের উন্নয়নের পথ ও ত্বরান্বিত হয়।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে প্রবাসবান্ধব সরকার ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর এই তিন দিনের জন্য বিনা কমিশনে শুধুমাত্র রোম এবং মিলান থেকে জনতা এক্সচেঞ্জ কোম্পানির মাধ্যমে বাংলাদেশে রেমিটেন্স পাঠানোর কার্যক্রম চালু করেছে।

এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর ও জনতা এক্সচেঞ্জ কোম্পানির পরিচালক মানস মিত্র, কাউন্সিলর এরফানুল হক, জনতা এক্সচেঞ্জ কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী হোসাইন। এই সময় জনতা এক্সচেঞ্জ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী হোসাইন দেশের উন্নয়নের অগ্রগতি ধরে রাখার জন্য জনতা এক্সচেঞ্জ কোম্পানির মাধ্যমে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানিয়েছেন।