প্রভা পারবেন টিম ঢাকাকে এগিয়ে রাখতে?

কোনও পর্বে টিম কলকাতা এগিয়ে থাকে; আবার কোনোটিতে টিম ঢাকা। এগিয়ে থাকা আর পিছিয়ে পড়ার তুমুল লড়াইয়ে টানটান উত্তেজনা নিয়ে এগিয়ে চলেছে দুই বাংলার তারকাদের নিয়ে টিভি অনুষ্ঠান ‘বাজলো ঝুমুর তারার নূপুর’।
নাগরিক টিভির এ অনুষ্ঠানটির আজকের পর্বে টিম ঢাকার দ্বিতীয় লাইফ লাইনের তারকা হিসেবে পারফর্ম করবেন টিভি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। তিনি কি পারবেন ঢাকাকে এগিয়ে রাখতে, যা জানা যাবে আজ (৪ ডিসেম্বর) রাত ১০টায়।
প্রভা বলেন, ‘আমি নাচের মেয়ে নই। কোরিওগ্রাফারদের সহযোগিতায় কাজটা করেছি। এছাড়া আমি অনেক বছর পর নাচের শোয়ে পারফর পারফর্ম করলাম। প্রায় ছয়-সাত বছর পর। এর আগে বিভিন্ন পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নিলেও প্রতিযোগিতার অনুষ্ঠানে এটাই প্রথম।’
বাংলাদেশ এবং কলকাতার টেলিভিশন ও চলচ্চিত্র শিল্পীদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে ও উভয় বাংলার সংস্কৃতির ঐতিহ্যের ধারা দুই বাংলার টেলিভিশন দর্শকদের মাঝে তুলে ধরার জন্যই ‘বাজলো ঝুমুর তারার নূপুর’।
আয়োজনের মূল প্রতিযোগিতায় বাংলাদেশ ও ভারত থেকে অংশগ্রহণ করেছেন ছয়জন করে মোট ১২ জন তারকা। বাংলাদেশ থেকে যোগ দিয়েছেন টিভি অভিনেত্রী ইশানা, ভাবনা, জান্নাতুল ফেরদৌস পিয়া, স্পর্শিয়া, অমৃতা ও সাফা কবির। আর কলকাতা থেকে রিমঝিম, সোহিনী, এনা সাহা, লাভলী, তিথি ও প্রীতি আছেন।
প্রতিটি পর্বে প্রধান বিচারক হিসেবে আছেন বাংলাদেশের ইলিয়াস কাঞ্চন ও কলকাতার একসময়ের সাড়া জাগানো নায়িকা ও বর্তমান ভারতীয় লোকসভার সংসদ সদস্য শতাব্দী রায়।
বিভিন্ন পর্বে বাংলাদেশ থেকে অতিথি বিচারক হিসেবে যুক্ত চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৗস, সংগীতশিল্পী আঁখি আলমগীর, অভিনেতা তৌকীর আহমেদ ও সজল। অপরদিকে কলকাতা থেকে আছেন সংগীতশিল্পী জোজো, অনিন্ধ, শ্রীলেখা মিত্র এবং নৃত্যবিশারদ তনুশ্রী শংকর।
‘বাজলো ঝুমুর তারার নূপুর’-এর প্রতিটি পর্ব যৌথভাবে উপস্থাপনা করেছেন কলকাতার সৌরভ এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। অনুষ্ঠানটি প্রতি সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচার হচ্ছে নাগরিক টিভিতে।