আরেক নতুন পরিচয়ে আসছেন অপু বিশ্বাস

৭ ডিসেম্বর হায়দরাবাদে বসছে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব—আয়না ২০১৮’-এর আসর। হায়দরাবাদ বাংলা সমিতি আয়োজিত এই উত্সবে বাংলাদেশ ও ভারতের দশটি চলচ্চিত্র প্রদর্শিত হবে—চারটি বাংলাদেশের, পাঁচটি কলকাতার ও একটি তামিলনাড়ুর চলচ্চিত্র।



এই উত্সবে বাংলাদেশ থেকে শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত করা হয়েছে ঢাকাই ছবির আলোচিত নায়িকা অপু বিশ্বাসকে। পাশাপাশি উত্সবে দুই বাংলা মৈত্রী পুরস্কারও পাচ্ছেন তিনি। কলকাতা থেকে এই পুরস্কার পাচ্ছেন দেব।

এটি নিশ্চিত করেছেন উত্সবের তত্ত্বাবধায়ক সুমনা কাঞ্জিলাল। গতকাল শুক্রবার বিকেলে ভারত থেকে মুঠোফোনে তিনি বলেন, ‘আমরা এই পুরস্কার দেওয়ার জন্য বাংলাদেশে বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করেছিলাম। কিন্তু অপু বিশ্বাসকেই উপযুক্ত মনে হয়েছে। শুধু সিনেমার মানুষ বলে এই পুরস্কার দেওয়া হচ্ছে না অপুকে। এর বাইরেও একজন ব্যক্তিত্ববান ভালো মানুষ হিসেবে আমরা তাঁকে শুভেচ্ছাদূত মনোনীত করেছি এবং মৈত্রী পুরস্কার দিচ্ছি।’

অপু বিশ্বাস বলেন, ‘সম্মাননাকে সম্মানের চোখেই দেখতে হবে। তবে এই উত্সবে আমার সিনেমা থাকলে আরও বেশি ভালো লাগত। যা–ই হোক, এটি তো সিনেমা–সংক্রান্ত পুরস্কার। এতেই আমি খুশি।’

৭ ডিসেম্বর হায়দরাবাদের প্রসাদ ল্যাব বানজারা হিলসে উত্সবটির উদ্বোধন করবেন বলিউড অভিনেত্রী ও রাজনীতিবীদ জয়া প্রদা, টালিউডের অভিনেতা দেব, ঢালিউডের অভিনেত্রী অপু বিশ্বাস এবং ভারতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত।

এদিকে ৬ ডিসেম্বর রাতে ভারতের উদ্দেশে রওনা হয়ে ৭ ডিসেম্বর উত্সবে অংশ নেবেন অপু বিশ্বাস। উত্সবে বাংলাদেশের চারটি ছবি হলো অজ্ঞাতনামা, খাঁচা, কালের পুতুল ও ড্রেসিং টেবিল।