আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

সাউথ আফ্রিকায় আব্দুর রহিম নামে এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে সে দেশের সন্ত্রাসীরা। শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে প্রিটোরিয়ার সহানবাগ এলাকায় এই ঘটনা ঘটে।



নিহত আব্দুর রহিম নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের ফকিরহাট গ্রামের মৃত ওলি উল্যার ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে আব্দুর রহিম সবার ছোট।

জানা যায়, সাউথ আফ্রিকার সহানবাগে আব্দুর রহিমের একটি দোকান রয়েছে। এদিন তিনি দোকান বন্ধ করে বের হওয়ার সময় একদল সন্ত্রাসী তার উপর হামলা চালায়। তারা পেছন থেকে রহিমের মাথাসহ মুখ পলিথিন দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে দোকান থেকে মূল্যবান জিনিসপত্র ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়।

নিহতের পরিবারের বরাত দিয়ে ছিদ্দিক উল্যাহ নামে এক প্রতিবেশী জানান, বড় দুই ভাই আফ্রিকা থাকায় পাঁচ বছর আগে রহিমও সেখানে যায়। ভাইদের সঙ্গে প্রিটোরিয়ার সহানবাগে ব্যবসা চালু করেন। এবার ছুটিতে দেশে এসে বিয়ে করার কথা ছিল তার।

এদিকে শুক্রবার দুপুরে রহিমের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌছালে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা। রহিমের মরদেহ দেশে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা চেয়েছেন তারা।