বাহরাইন উত্তালঃ ঘরে ঘরে তল্লাশি ও ধরপাকড়, প্রবাসীরা সাবধান

বাহরাইন উত্তালঃ ঘরে ঘরে তল্লাশি ও ধরপাকড়, প্রবাসীরা সাবধান২০১১ সালের মার্চ মাসে বাহরাইনে সরকার বিরোধী যে গণজাগরণ শুরু হয় তা এখনো পুরোদমে চলছে। রাজতান্ত্রিক আলে খলিফা সরকারের পতনের দাবিতে চলছিল এই আন্দোলন।
২০১৭ সালের মে মাসে বাহরাইনের একটি আদালত অবৈধভাবে ফান্ড জমা করা ও মানি লন্ডারিংয়ের কথিত অভিযোগে শেখ ঈসা কাসিমকে এক বছরের কারাদণ্ড দেয় এবং ২ লাখ ৬৫ হাজার ডলার জরিমানা করে।



ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন
আদালতের এ রায়ের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়ে দেশটির জনগণ। বৃহস্পতিবারও বাহরাইনের নিরাপত্তা বাহিনী দেশটির রাজধানী মানামার বিভিন্ন বাড়িতে অভিযান চালিয়ে অন্তত ১০ ব্যক্তিকে আটক করে।

রাজতান্ত্রিক আলে খলিফা সরকারের পতনের দাবিতে আন্দোলনরত বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে আজ এ অভিযান চালানো হয়। এ অভিযানে বাহরাইনের প্রখ্যাত আলেম শেখ ঈসা কাসিমের জামাতা আলী আব্দুল্লাহ কাসিম ও অপর নয়জনকে আটক করা হয় যাদের বেশিরভাগই বয়সে তরুণ।

বুধবার বাহরাইনব্যাপী বিভিন্ন শহরে হাজার হাজার মানুষ সরকার বিরোধী বিক্ষোভ করার পর এ ধরপাকড় অভিযান চালানো হলো। বিক্ষোভকারীরা দেশটির কারাগারে আটক শত শত রাজনৈতিক বন্দির মুক্তি দাবি করেন। তারা শেখ ঈসা কাসিমকে গৃহবন্দিদশা থেকে মুক্তি দেয়ারও দাবি জানান।