সংবাদ শিরোনাম :

কে এই লিসা কার্টিস?যার দেখা চায় বিএনপি

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৩ মার্চ, ২০১৮
  • ১৯ যত সময় দেখা হয়েছে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপসহকারী লিসা কার্টিস ঢাকায় এসেছেনে শুক্রবার। মূলত রোহিঙ্গাদের দেখতে আসা এই মার্কিন দূতের সঙ্গে দেখা করতে উঠে পড়ে লেগেছে বিএনপির সিনিয়র নেতারা। তবে এখনো দেখা পাওয়ার কোনো ইঙ্গিত মার্কিন দূতাবাস থেকে পায়নি তারা।
জানা গেছে, লিসা কার্টিসের সঙ্গে দেখা করতে ঢাকাস্থ মার্কিন দূতাবাসে চিঠি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি সূত্রে জানা গেছে, দলটির চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা বলতে চান ফখরুল। তবে এজন্য সবার আগে তাঁকে লিসা কার্টিসের শিডিউল পেতে হবে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত মার্কিন এই দূতের কোনো শিডিউল পাওয়া যাচ্ছে না।

জানা গেছে, লিসা কার্টিস এরই মধ্যে কক্সবাজার চলে গেছেন। সেখানে রোহিঙ্গাদের অবস্থা দেখবেন তিনি। আর পরে ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের উচ্চপর্যায়ের ব্যক্তিদের সঙ্গে দেখা করবেন লিসা কার্টিস।

তিন দিনের সফরে আসা লিসা কার্টিসের শিডিউল এরই মধ্যে ঠিক হয়ে আছে। সেখানে বিএনপি নেতাদের তিনি সময় দেবেন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর মার্কিন দূতাবাস সূত্রে জানা গেছে, লিসা কার্টিসের বর্তমান সফরটি সম্পূর্ণই রোহিঙ্গা সংকটের বিষয়ে। এখানে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলাপের অবকাশ নেই।

কূটনেতিক বিশেষজ্ঞদের মতে, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর এটিই বর্তমান মার্কিন প্রশাসনের উচ্চ পর্যায়ের কারও প্রথম সফর। এর মধ্যে দিয়েই রোহিঙ্গা সংকটের সার্বিক অবস্থার সঙ্গে পরিচিত হবে মার্কিন ট্রাম্প প্রশাসন।

বাংলা ইনসাইডার/

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com