বাংলাদেশ এয়ারপোর্ট থেকে প্রবাসী ভাইদর জন্য সচেতনতামূলক একটি পোস্ট

প্রকাশিত: মার্চ ৩, ২০১৮ / ০১:০৩পূর্বাহ্ণ
বাংলাদেশ এয়ারপোর্ট থেকে প্রবাসী ভাইদর জন্য সচেতনতামূলক একটি পোস্ট

বাংলাদেশ এয়ারপোর্ট থেকে প্রবাসী ভাইদর জন্য সচেতনতামূলক একটি পোস্টদীর্ঘদিন পর বিদেশ করে নিজের রক্ত মাংস পানি করে পরিশ্রমের পরে আমাদের প্রবাসী ভাই/বোনেরা দেশে আসেন তাদের সর্বস্ব সঞ্চয় নিয়ে। আর এই একমাত্র সঞ্চয় গুলো প্রতারণার মাধ্যমে লুটে নেয়ার জন্য এয়ারপোর্টে ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন ‘দাগী’ প্রতারক চক্র।.এদের মূল লক্ষ্য থাকে সহজ-সরল, অসচ্ছল আর অপেক্ষাকৃত কম পড়াশোনা করা মানুষ, আরো নির্দিষ্ট করে বললে প্রবাসী নারী শ্রমিকরা। এই প্রতারক চক্রটি টার্গেট করে দেশে একা ফেরা নারীদের দিকে।

ভিডিওটি দেখুন এখানে

তার পর যখন দেখে যে ওই নারীকে রিসিভ করতে কেউ আসেনি, তখনি কাজ শুরু করে প্রতারক চক্রটি। এরা তখন ঐ নারীর বিশ্বাস অর্জন করতে নিজেকেও একজন সদ্য দেশে ফেরা প্রবাসী হিসাবে জাহির করে।

তারপরে সুযোগ করে টার্গেটের টেকনিক হিসেবে জেনে নিবে তার যাত্রীর দেশের বাড়ি কোথায়। এটা একবার জেনে গেলেই বলবে ‘ আপা আমার বাড়িও ওইদিকে, চলেন একসাথে শেয়ার করে যাই তাহলে খরচ কম পড়বে।

অথবা বিভিন্ন ভাবে মহিলার মনে বিশ্বাস জন্ম দিয়ে আস্থা অর্জন করে সুযোগ পেলেই তার সর্বস্ব নিয়ে সটকে পড়ে। সর্বস্ব সঞ্চয় খুইয়ে অসহায় প্রবাসী মহিলা তখন (এয়ারপোর্ট আর্মড পুলিশ) আমাদের কাছে আসে কিন্তু আমরাও আর কয়জনকেই ফিরিয়ে দিতে পারি তার সর্বস্ব? তাই প্রবাসী ভাই/বোনদের প্রতি আন্তরিক অনুরোধ, দেশে ফিরে এয়ারপোর্টে নেমে কাউকে অন্ধের মত বিশ্বাস করবেন না।

যাচাই করুন, আর সবচেয়ে ভাল হয় নিজস্ব ব্যাবস্থাপনায় নিজের বাড়ি বা আপনজনের কাছে ফিরে যান। এয়ারপোর্টে কারো মিষ্টি কথায় ভুলবেন না। মনে রাখবেন, যাচাই না করে কাউকে খুব সহজে বিশ্বাস করবেন না। সেই যোগ্যতা আমরা অনেক আগেই হারিয়েছি।