মওদুদ – জমির বাদ

প্রকাশিত: মার্চ ২, ২০১৮ / ১২:০০অপরাহ্ণ
মওদুদ – জমির বাদ

বেগম জিয়ার দুর্নীতি মামলায় হাইকোর্টের লড়াইয়ের মূল টীমে নেই ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। গতকাল বৃহস্পতিবার রাতে মামলার কার্যক্রম এবং কৌশল নিয়ে অনুষ্ঠিত আইনজীবীদের বৈঠকে এরা দুজন ছিলেন না। খন্দকার মাহবুব হোসেনের চেম্বারে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন এডভোকেট হাসান আরিফ , আমিনুল ইসলাম, জয়নাল আবেদিন, আবদুর রেজ্জাক খান ও সানাউল্লাহ মিয়া।

ভিডিওটি দেখুন এখানে

বৈঠক সূত্রে জানা গেছে, হাইকোর্টে আপীলের শুনানীর পয়েন্ট নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বেগম জিয়ার আইনজীবীরা আপীলে কোন পয়েন্ট উথাপন করবেন, রায়ে কি কি অসংগতি আছে, এসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। ব্যারিষ্টার মওদুদ কেন নেই, জানতে চাওয়া হলে, নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিত একজন আইনজীবী বলেছেন ‘এটা কোর টিমের বৈঠক। মওদুদ স্যার নিশ্চয়ই তার মতো প্রস্তুতি নিবেন। ‘

ঐ আইনজীবী অবশ্য জানিয়েছেন, জামিন মঞ্জুর করার পরপরই তারা বেগম জিয়ার দন্ড স্থগিত করার আবেদন করবেন। সেই শুনানিতে ব্যারিস্টার মওদুদ ও জমির উদ্দিন সরকার থাকবেন। অন্য একটি সূত্র জানিয়েছে, লন্ডন থেকে তারেক জিয়াই মামলার কৌশলগত মিটিংয়ে মওদুদ আহমেদকে না রাখার নির্দেশ দিয়েছেন।

বাংলা ইনসাইডার