সংবাদ শিরোনাম :

ব্রেকিং নিউজ আওয়ামী লীগকে আয়নায় মুখ দেখার পরামর্শ মির্জা ফখরুলের

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ২ যত সময় দেখা হয়েছে

বিএনপিকে ‘দুর্নীতিপরায়ন দল’ হিসেবে আখ্যায়িত করার পর আওয়ামী লীগকে আয়নায় নিজেদের মুখ দেখার পরামর্শ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় দলটিকে উদ্দেশ্য করে তিনি একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মুক্তির দাবিতে জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চ নামের একটি সংগঠন এ সভার আয়োজন করে।

আওয়ামী লীগকে উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ‘সংসদে বেশ কিছু আপত্তিকর কথা বলা হয়েছে। একটি বৃহত্তম রাজনৈতিক দল (বিএনপি) যার প্রতিষ্ঠার পর থেকে পাঁচবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে, যে দল বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে, সংসদীয় গণতন্ত্র নিয়ে এসেছে, সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছে; সেই দলটিকে বলা হলো দুর্নীতি পরায়ন দল।’

তিনি আরও বলেন, “এই কথা বলার আগে তো নিজেদের মুখ দেখতে হবে।…মানুষ কি বলে আপনাদের সম্পর্কে তা শুনতে হবে তো।’

তিনি অভিযোগ করে বলেন, ‘মেগা প্রজেক্টগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। ব্যাংকগুলো থেকে হাজার কোটি টাকা নিয়ে গেছে। দেশের মানুষ খুব ভালো করে জানে, কারা দুর্নীতি করছে, কারা দুর্নীতি করছে না।”

‘যেনতেন নির্বাচন করতে’ সরকার খালেদা জিয়াসহ বিএনপির নেতাকর্মীদের কারাগারে নিচ্ছে বলেও অভিযোগ করে দলটির মহাসচিব। একই সঙ্গে খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি ও একটি গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায়ে নেতাকর্মীদের আরো বেশি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডবোকেট নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

বিডি-প্রতিদিন/

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com