সংবাদ শিরোনাম :

এবার ‘সরিয়ে’ই দেয়া হলো তামিম ইকবালকে!

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২০ যত সময় দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক: এবার ‘সরিয়ে’ই দেয়া হলো তামিম ইকবালকে! প্রায় এক যুগ ধরে খেলছেন জাতীয় দলের হয়ে। সর্বোচ্চ রান, সর্বোচ্চ সেঞ্চুরিসহ বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিংয়ের প্রায় সব রেকর্ডই তার দখলে। কিন্তু অদৃশ্য কারণে বরাবরই কেন জানি ‘মন খারাপে’র ঘটনা ঘটে তামিম ইকবালের সঙ্গে! তামিমের সঙ্গে আরও একবার ঘটল এমন একটা ঘটনা।

মুশফিকুর রহিম টেস্ট অধিনায়ক থাকা অবস্থায় সহ-অধিনায়ক ছিলেন তামিম। মুশফিককে সরিয়ে টেস্ট দলের নেতা এখন সাকিব আল হাসান। সাকিবকে নেতা ঘোষণা করার আগে গত বিপিএল চলাকালে উইকেট নিয়ে কিছু কথা বলেছিলেন তামিম। সবাই বুঝছিলেন বিপিএলে মিরপুরের উইকেট বাজে ছিল। তামিম এই সত্য কথাটা বলেছেন শুধু। সেই কারণেই কিনা কে জানে টেস্ট দলের সহ-অধিনায়কত্বের দায়িত্বে আর থাকা হয়নি তামিমের।
সাকিবের ডেপুটি করা হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে। তামিমকে টেস্ট থেকে সরিয়ে টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক করা হয়েছিল। কিন্তু গত শ্রীলঙ্কা সফরে এই সহ-অধিনায়কত্ব নিয়ে সবচেয়ে হাস্যকর নাটকটা মঞ্চায়িত করল বিসিবি! নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে ছিলেন। সে হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার কথা ছিল সহ-অধিনায়ক তামিম ইকবালের। কিন্তু শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেয়া হয় মাহমুদুল্লাহ রিয়াদকে!

তাহলে সহ-অধিনায়ক পদটা কেন? এমন প্রশ্ন উঠেছিল তখন। কারণ সহ-অধিনায়ক হিসেবে তাকেই বেছে নেয়া হয় যে অধিনায়কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিবেন। বিসিবি সেই পথে হাঁটেনি। এবার তামিমকে সহ-অধিনায়কত্ব থেকেও ছাটাই করা হলো। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। তাতে সহ-অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে।

বিসিবি সভাপতি এটাও জানিয়েছেন, ইনজুরির কারণে সাকিব শ্রীলঙ্কায় প্রথম দু-একটি ম্যাচ খেলতে না পারলে মাহমুদুল্লাহ রিয়াদই নেতৃত্ব দিবেন বাংলাদেশকে। তামিম টু-শব্দও করবে না নিশ্চিত। তবে বিষয়টা নিরবে হয়তো ঠিকই ব্যাটিং কিংবদন্তির মনটা খারাপ করে দিবে! তামিমকে টি-টোয়েন্টির সহ-অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার কারণ জানানোও হয়নি বিসিবির পক্ষ থেকে।

পোস্টটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
About Us | Privacy Policy | Term and Condition | Disclaimer |© All rights reserved © 2021 probashirnews.com