এবার বাজারে আসলো মধ্যবিত্তের জন্য গাড়ি ! জেনে নিন দাম সহ বিস্তারিত…

প্রকাশিত: ফেব্রু ১৮, ২০১৮ / ০৫:২০অপরাহ্ণ
এবার বাজারে আসলো মধ্যবিত্তের জন্য গাড়ি ! জেনে নিন দাম সহ বিস্তারিত…

দেশের মধ্যবিত্তরা তাদের ক্রয়ক্ষতার মধ্যেই গাড়ি কেনার সুযোগ পেতে যাচ্ছে। নতুন বছরেই দেশে সংযোগিত গাড়ি বাজারে ছাড়বে পিএইচপি ফ্যামিলি। এসব গাড়ির দাম সাত থেকে সাড়ে সাত লাখ টাকার মধ্যে থাকবে। তিন ধরনের গাড়ি সংযোজন করছে এই শিল্প প্রতিষ্ঠানটি।

ভিডিওটি দেখুন এখানে

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রথম দিকে গাড়ি সংযোজন কারখানা দিয়ে শুরু করেছি। তবে আমাদের স্বপ্ন আরো বড়। নিকট ভবিষ্যতে বাংলাদেশেই সম্পূর্ণ নতুন গাড়ি তৈরি হবে। এ স্বপ্ন নিয়েই এগোচ্ছে পিএইচপি ফ্যামিলি।

জানা গেছে, পিএইচপি মালটেক্স ব্র্যান্ড নামে জানুয়ারি মাসেই এ গাড়ি বাজারজাত করার পরিকল্পনা করেছে বেসরকারি খাতে দেশের একমাত্র গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান পিএইচপি অটোমোবাইলস।

কোম্পানি সূত্রে জানা গেছে, মোট তিনটি ফরম্যাটে পিএইচপি মালটেক্স দেশের ৬৪ জেলায় বাজারজাত শুরু হবে। এগুলো হলো— কার, ওপেন ও পিকআপ ফরম্যাট। ৫১০ সিসির ডিজেলচালিত ম্যানুয়েল গিয়ার মালটেক্সের কার ও ওপেন ফরম্যাটে পাঁচজন অনায়াসে বসতে পারবেন। আর পিকআপ ফরম্যাটে দুজন বসার পাশাপাশি প্রায় দুই হাজার লিটার স্পেসে পণ্য পরিবহন করা যাবে। এ তিন ফরম্যাটেই গাড়ির আনুমানিক বাজারমূল্য হবে ৭ থেকে সাড়ে ৭ লাখ টাকা।